রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভারতের বাংলা সিরিয়ালের শুটিং বন্ধ শেষ ভরসা মমতা?

ভারতের বাংলা সিরিয়ালের শুটিং বন্ধ শেষ ভরসা মমতা?

বিনোদন ডেস্ক::
ভারতের বাংলা চ্যানেলের সিরিয়ালের শিল্পীদের ধর্মঘট আজ বৃহস্পতিবার ষষ্ঠ দিনও অব্যাহত আছে। স্টুডিওগুলো ফাঁকা। প্রযোজকদের সঙ্গে পাওনা আদায় আর কাজের সময় নিয়ে শিল্পীদের যে আলোচনা হয়েছিল, তাও ব্যর্থ হয়েছে। দুই পক্ষই নিজেদের দাবি আর সিদ্ধান্তের ব্যাপারে অনড়। আজ সকালে রাজ্য তথ্য-সংস্কৃতি দপ্তর থেকে দুই পক্ষকে নিয়ে বৈঠক ডাকা হয়। টালিগঞ্জের টেকনিশিয়ানস স্টুডিওতে এই বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাও বাতিল হয়েছে। জানা গেছে, টিভি সিরিয়াল নিয়ে তৈরি অচলাবস্থা নিরসনে এবার সরাসরি হস্তক্ষেপ করছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেলে সংশ্লিষ্ট সব পক্ষকে তিনি নবান্নে নিজের কার্যালয়ে বৈঠক আহ্বান করেছেন। বিভিন্ন সূত্র থেকে সংবাদমাধ্যমগুলো জানতে পেরেছে, আজকের বৈঠকে কোনো মীমাংসা না হলে সরকার কঠোর পদক্ষেপ নেবে।
‘টেলিভিশন ইন্ডাস্ট্রির ধর্মঘটের জেরে আপনাদের প্রিয় ধারাবাহিকের শুটিং এখন বন্ধ আছে। তাই আপনাদের প্রিয় ধারাবাহিকের নতুন পর্ব সম্প্রচার করা সম্ভব হচ্ছে না। আমাদের এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য দুঃখিত। শিগগিরই আপনারা প্রিয় ধারাবাহিকের নতুন পর্ব দেখতে পাবেন। সঙ্গে থাকুন।’ গত সোমবার থেকে ভারতের সব কটি বাংলা চ্যানেলে সিরিয়ালের প্রচার শুরু হওয়ার আগে জনপ্রিয় শিল্পীদের দিয়ে এই ঘোষণা দেওয়া হচ্ছে। সেদিন থেকে ভারতের সব কটি বাংলা চ্যানেলে সিরিয়ালগুলোর কোনো নতুন পর্ব প্রচারিত হচ্ছে না। দেখানো হচ্ছে পুরোনো পর্বগুলো থেকে। জানা গেছে, কলকাতার টিভির আর্টিস্ট ফোরামের ধর্মঘটের কারণে এই অচলাবস্থা তৈরি হয়েছে।
দিনের পর দিন ওভারটাইম করে প্রাপ্য টাকা না পাওয়া, বেতন নিয়ে জটিলতা৷ এ ধরনের বিভিন্ন সমস্যা নিয়ে প্রযোজকদের সঙ্গে শিল্পীদের মধ্যে বেশ কিছুদিন ধরে ঝামেলা চলছে। এ ছাড়া যাঁদের সঙ্গে চুক্তি আছে, সেই শিল্পীরা ১২ ঘণ্টার বেশি কাজ করবেন না। চুক্তির বাইরের শিল্পীরা সর্বোচ্চ ১০ ঘণ্টা কাজ করবেন। তবে কোনো শিল্পীকে দিয়ে ১৪ ঘণ্টার বেশি কাজ করানো যাবে না। আর মাসের যেকোনো সাত দিন একজন শিল্পীকে দিয়ে রাতে কাজ করানো যাবে। কিন্তু প্রযোজকেরা এসব দাবির ব্যাপারে ছাড় দিতে চান না। এর ফলে গত শনিবার থেকে সব সিরিয়ালের শুটিং স্থগিত আছে। সিরিয়ালগুলোর নতুন কোনো পর্ব প্রচারিত হচ্ছে না।
‘সীমা রেখা’ সিরিয়ালের দৃশ্য
আগেই জানানো হয়েছে, গত ৭ জুলাই প্রযোজকদের সংগঠন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব টেলিভিশন প্রোডিউসার (ডব্লিউএটিপি) এবং শিল্পীদের সংগঠন পশ্চিমবঙ্গ মোশন পিকচার্স আর্টিস্ট ফোরামের (ডব্লিউবিএমপিএএফ) বৈঠকে যৌথভাবে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। এসব সিদ্ধান্তের মধ্যে ছিল বাংলা সিরিয়ালের শিল্পী ও কলাকুশলীদের বকেয়া পাওনা দ্রুত মেটানো এবং কাজের সময় ১০ ঘণ্টা নির্ধারণ। কিন্তু প্রযোজকেরা পরে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে চাননি।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ডাকা বৈঠকের ব্যাপারে আর্টিস্ট ফোরামের সহসভাপতি অরিন্দম গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘আশা করি, ইতিবাচক কিছু ঘটবে।’ আর টেলি অ্যাকাডেমির সহসভাপতি শ্রীকান্ত মোহতা বলেছেন, ‘আজকের আলোচনায় সব সমস্যার অবসান হবে, এমনটাই সবাই আশা করছি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com